1. [email protected] : Mohiuddin Lasker : Mohiuddin Lasker
  2. [email protected] : Prodip Kumar Sarkar : Prodip Kumar Sarkar
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:১২ অপরাহ্ন

আগামীকাল থেকে অর্ধেক আসন ফাঁকা রেখে চলবে ট্রেন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ৩৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: আগামী বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে সব ট্রেনে ৫০ ভাগ যাত্রী পরিবহন করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে। মঙ্গলবার (৩০ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় রেলওয়ে।

অফিসিয়াল ফেসবুক পেজে দেয়া সেই বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের প্রকোপ আশঙ্কাজনকভাবে বাড়ায় যাত্রীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন প্রতিটি ট্রেনের ৫০ ভাগ টিকিট বিক্রি করা হবে। যার ২৫ ভাগ কাউন্টারে এবং ২৫ ভাগ অনলাইনে বিক্রি করা হবে। আসনবিহীন কোনো টিকিট থাকবে না।

এ কারণে অযথা কাউন্টারে ভীড় না করার জন্য বলা হয়েছে। এছাড়া, যাত্রীদেরকে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক ছাড়া কোনো যাত্রীকে স্টেশনে প্রবেশ বা ট্রেনে ভ্রমণ করতে দেয়া হবে না বলেও জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে সূত্র।

এর আগে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রায় দুই মাস বন্ধ থাকার পর গত বছরের মে মাসে স্বাস্থ্য অধিদফতরের কারিগরি কমিটি স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন ও ট্রেনে যাত্রী পরিবহনের নির্দেশিকা জারি করে। এতে অর্ধেক আসন খালি রাখা, যাত্রীর শরীরের তাপমাত্রা পরীক্ষা করা, প্রতিবার যাত্রার আগে বাস ও ট্রেন জীবাণুমুক্ত করা, চালক-শ্রমিকদের জীবাণুমুক্ত থাকাসহ ১৪ দফা নির্দেশনা দেয়া হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..