1. [email protected] : Mohiuddin Lasker : Mohiuddin Lasker
  2. [email protected] : Prodip Kumar Sarkar : Prodip Kumar Sarkar
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৪ অপরাহ্ন

যুক্তরাজ্যসহ ইউরোপ ফেরতদের ১৪ দিন কোয়ারেন্টিন বাধ্যতামূলক

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ৬৯ বার পঠিত

অনলাইন ডেস্ক: যুক্তরাজ্যসহ ইউরোপের দেশগুলো থেকে যারা বাংলাদেশে আসবেন, তাদের ১৪ দিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে বলে নির্দেশনা জারি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। আজ মঙ্গলবার এই নির্দেশনা জারি করা হয়েছে।

আগামীকাল ৩১ মার্চ থেকে নির্দেশনাটি কার্যকর হবে বলে বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশনস বিভাগের সদস্য চৌধুরী এম জিয়াউল কবির স্বাক্ষরিত এক নির্দেশনায় জানানো হয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, ‘যুক্তরাজ্যসহ ইউরোপ থেকে আগত সব যাত্রীকে সরকার নির্ধারিত প্রতিষ্ঠানে বা নিজ খরচে সরকার নির্ধারিত হোটেলে ১৪ দিন বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টিনে থাকতে হবে। যাত্রীর করোনার টিকা দেওয়া থাকলেও একই নিয়ম প্রযোজ্য হবে। ইউরোপ ছাড়া অন্যান্য দেশ থেকে যারা আসবেন, তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নিয়ম কঠোরভাবে অনুসরণ করতে হবে।নির্দেশনায় আরও বলা হয়, ‘ফ্লাইটে ওঠার ৭২ ঘণ্টা আগে করোনার নমুনা দিয়ে পিসিআর টেস্ট করিয়ে নেগেটিভ রিপোর্ট কাছে রাখতে হবে। নতুবা কোনো যাত্রী বিদেশের কোনো বিমানবন্দর থেকে বোর্ডিং পাবেন না। এ নিয়ম আগের মতোই কার্যকর থাকছে। বিমানবন্দর ও ফ্লাইটে সব যাত্রীকে মাস্ক পরতে হবে।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়। গত এক সপ্তাহ ধরে করোনা শনাক্তের হার বেড়েই চলেছে। ফলে করোনা রোধে সরকার ১৮ দফা নির্দেশনাও জারি করেছে। গতকাল সোমবার ছিল সর্বোচ্চ শনাক্তের দিন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৮ হাজার ৯৪৯ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ৫ হাজার ১৮১ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট ৬ লাখ ৮৯৫ জন করোনায় আক্রান্ত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..