1. [email protected] : Mohiuddin Lasker : Mohiuddin Lasker
  2. [email protected] : Prodip Kumar Sarkar : Prodip Kumar Sarkar
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:২১ পূর্বাহ্ন

কিছু পরিবহণে শতভাগ যাত্রী নেয়ার অভিযোগ

  • আপডেট টাইম : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ৮১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: করোনা সংক্রমণ রোধে গণপরিবহণে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহণে সরকারি নির্দেশনা দেয়া হলেও তা মানছে বিআরটিসিসহ বেশকিছু পরিবহণ।

করোনা সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মেনে আজ থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলছে গণপরিবহণ। ভাড়া বাড়ানো হয়েছে ৬০ শতাংশ। বাড়তি ভাড়ায় অর্ধেক যাত্রী নিয়েই চলছে বেশিরভাগ বাস। তবে, বিআরটিসিসহ কিছু পরিবহণে শতভাগ যাত্রী নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

অর্ধেক আসন ফাঁকা রাখায় গণপরিবহণ সংকট দেখা দিয়েছে। যাত্রীচাপ থাকায় অনেকেই বাসে উঠতে না পেরে ভোগান্তিতে পড়েছেন। বেশিরভাগ বাসের দরজা ছিলো বন্ধ।

তবে, এত নির্দেশনা এবং প্রচার-প্রচারণার পরও যাত্রী, চালক ও সহকারীরা অনেকেই এখনও নানা অজুহাতে মাস্ক পরছেন না।

এদিকে, দেশের সকল রুটের নৌযানে আগামীকাল থেকে বর্ধিত ভাড়া কার্যকর হবে যা বিআইডাব্লিউটিএ নির্ধারণ করবে বলে জানিয়েছেন নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি আরও জানান, স্বাস্থ্যবিধি নিশ্চিতে অর্ধেক যাত্রী নিয়ে চলবে নৌযানও। দুপুরে সচিবালয়ে এসব কথা জানান নৌ পরিবহণ প্রতিমন্ত্রী। আসন্ন ঈদুল ফিতরের সময়ও নৌযানগুলো অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করবে বলেও জানান প্রতিমন্ত্রী।

অন্যদিকে, রাজধানীর কমলাপুরসহ সব স্টেশনে আগের ভাড়াতেই অর্ধেক যাত্রী নিয়েছে চলছে ট্রেন। আন্তঃনগরসহ সব যাত্রীবাহী ট্রেনে মোট আসনের ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হচ্ছে।

গত কিছুদিন ধরে আবারও সংক্রমণ বাড়তে থাকায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৮ দফা নির্দেশনা দিয়েছে সরকার। যার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলতে গণপরিবহণে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে ৬০ শতাংশ বর্ধিত ভাড়ায় যাত্রী পরিবহণ করার নির্দেশনা দেয়া হয়।

এর আগে, গেল বছর ৩১শে মে থেকে গণপরিবহণে অর্ধেক আসন খালি রাখার নির্দেশ দেয়া হয় এবং পরে ৬০ শতাংশ ভাড়া বাড়ায় সরকার। পরে করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে ১লা সেপ্টেম্বর থেকে আবার স্বাভাবিক যাত্রী পরিবহণ শুরু হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..