1. [email protected] : Mohiuddin Lasker : Mohiuddin Lasker
  2. [email protected] : Prodip Kumar Sarkar : Prodip Kumar Sarkar
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:১৮ পূর্বাহ্ন

মৌলভীবাজারে করোনা শনাক্তের হার সবচেয়ে বেশি: সকল জমায়েত নিষিদ্ধ

  • আপডেট টাইম : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ৫৫৩ বার পঠিত

স্টাফ রিপোটার: দেশে পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার ১৯.০৯ শতাংশ। অথচ মৌলভীবাজারে শনাক্তের হার ২০.০৪। সারাদেশের মধ্যে এই জেলায় করোনা শনাক্তের হার বেশি। গত ১১ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত মৌলভীবাজারে ৪১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ৯২ টি পজিটিভ এসেছে।এসব তথ্য নিশ্চিত করে মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানান, সংক্রমণের দিক থেকে এক নাম্বারে আছে মৌলভীবাজার এই তথ্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে আমাদেরকে জানানো হয়েছে।

তিনি জানান, বর্তমানে মৌলভীবাজারে পজেটিভ রোগির সংখ্যা ৯২ জন তার মধ্যে ৮৮ জন বাড়িতে আইসোলেশনে আছেন এবং ৪জন হাসপাতালে চিকিৎসা  নিচ্ছেন। জেলায় এখন পর্যন্ত মোট পজেটিভ রোগী ২০৩৯ জন তার মধ্যে মারা গেছেন ২৪ জন । গত এক সপ্তাহে ২ জন মারা গেছেন। বর্তমানে স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি ভ্যাকসিন নিতে জনগনকে আমরা উৎসাহ দিচ্ছি।মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া জানিয়েছেন, জেলাব্যপী সবধরণের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। বিয়ে, ওয়াজ, কীর্তন কিছুই করা যাবে না। এত দিন আমরা স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে প্রচার চালিয়ে আসছিলাম কাল থেকে জেলাব্যাপী আরও গতি বৃদ্ধি করা হবে। সেই সাথে বন্ধ থাকবে সব পর্যটন স্পট।

মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, আমরা গত কয়দিন ধরে জেলাব্যাপী প্রচার চালিয়ে যাচ্ছি স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে। আগামীকাল থেকে আমরা আরও কঠোর হব। সন্ধ্যা ৭টার পর সব দোকান পাঠ বন্ধ থাকবে। স্বাস্থ্যবিধি না মানলে প্রতিষ্ঠানকে জরিমানা করা হবে।আগামী ১৫ দিন  সারা জেলায় মাইকিং করে ভ্যাকসিন নেওয়ার ব্যাপারে উৎসাহ দেওয়া হবে। প্রতিটি হোটেল রিসোর্টের ৫০% বুকিং বাতিল করতে হবে এমন নির্দেশদেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..