1. [email protected] : Mohiuddin Lasker : Mohiuddin Lasker
  2. [email protected] : Prodip Kumar Sarkar : Prodip Kumar Sarkar
  • E-paper
  • English Version
  • রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৩ অপরাহ্ন

করোনা বিধি লঙ্ঘন করায় বিমানবালার ২ বছরের জেল

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৩৭ বার পঠিত

অনলাইন ডেস্ক: ভিয়েতনামে এক বিমানবালাকে (কেবিন ক্রু) জেল দিয়েছেন আদালত। তার বিরুদ্ধে কোভিড-১৯ বিধি লঙ্ঘন এবং ভাইরাসটির সংক্রমণ ছড়ানোর অভিযোগ আনা হয়। অপরাধ স্বীকার করে নেওয়ায় শুনানি শেষে তাকে দুই বছরের কারাবাস দেওয়া হয়।বুধবার (৩১ মার্চ) স্থানীয় পুলিশের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে মার্কিন গণমাধ্যম সিএনএন।

ভিয়েতনামের জনসুরক্ষা মন্ত্রণাল এক বিবৃতিতে জানিয়েছে, বিপজ্জনক সংক্রামক রোগ ছড়ানোর দায়ে ডুং টান হাউ নামের ২৯ বছর বয়সী বিমানবালাকে দোষী সাব্যস্ত করা হয়েছে। এক দিনের ট্রায়ালে তাকে সাজা দিয়েছেন হো চি মিন সিটির পিপলস আদালত। ডুং টান হাউয়ের বিরুদ্ধে অভিযোগ আনা হয়, গত বছরের নভেম্বরে জাপানে ভ্রমণ করার সময় তিনি ১৪ দিনের কোয়ারেন্টাইন বিধি লঙ্ঘন করাসহ অন্তত ৪৬ জন মানুষের সঙ্গে সাক্ষাৎ করেছেন। পাশাপাশি তিনি ক্যাফে ও রেস্টুরেন্ট যাওয়া এবং ইংলিশ ক্লাসেও যুক্ত হয়েছিলেন। অথচ তখন তার কোয়ারেন্টাইনে থাকার কথা ছিল। পরবর্তী সময় ২৮ নভেম্বর তার শরীরে কোভিড-১৯ শনাক্ত করা হয়। এর পরই তার সংস্পর্শে এসেছে এমন সন্দেহভাজন প্রায় ২ হাজার জনকে করোনা পরীক্ষার আওতায় আনা হয়েছিল। তাদের মধ্যে তিন জনের দেহে ভাইরাসটি পাওয়া যায়। যারা সরাসরি এই বিমানবালার সংস্পর্শে এসেছেন।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে কড়কাড়িভাবে স্বাস্থ্য বিধি মেনে চলায় ভিয়েতনাম বিশ্বব্যাপী ব্যাপক প্রশংসিত হয়েছে। এ পর্যন্ত দেশটিতে মাত্র ২ হাজার ৬শ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন মাত্র ৩৫ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..