1. [email protected] : Mohiuddin Lasker : Mohiuddin Lasker
  2. [email protected] : Prodip Kumar Sarkar : Prodip Kumar Sarkar
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৫ অপরাহ্ন

মৌলভীবাজারসহ সিলেটের ৪ জেলায় করোনায় শনাক্ত ১১৬, মৃত্যু ১

  • আপডেট টাইম : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
  • ৭৬ বার পঠিত

বিশেষ প্রতিনিধি: সিলেটে বেড়েই চলেছে করোনা আক্রান্ত রোগর সংখ্যা। গত ২৪ ঘন্টায় বিভাগে আরও ১১৬ জনের শরীরে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। যা নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা ১৭ হাজার ৬০৭ জনে দাঁড়ালো। একদিন বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরও এক রোগীর মৃত্যু হয়েছে। শুক্রবার (২ এপ্রিল) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ১১৬ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। গত একদিনে বিভাগে নতুন করে সুস্থ হয়ে উঠেছেন ৫৬ জন। যা নিয়ে সিলেটে মোট সুস্থ রোগীর সংখ্যা ১৬ হাজার ১৮১ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেটে শনাক্ত হওয়া ১১৬ জন করোনা আক্রান্ত রোগীর ৮০ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া সুনামগ্নজ জেলায় ৭ জন, হবিগঞ্জ জেলায় ২ জন ও মৌলভীবাজারে আরও ১৬ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদিন সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ১১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

নতুন করে করোনায় আক্রান্ত ১১৫ জনকে নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৭ হাজার ৬০৭ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১০ হাজার ৮৯৩ জন, সুনামগঞ্জে ২ হাজার ৬০১ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৫৮ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৫৫ জন।
একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়ে উঠেছেন, যাদের সকলেই সিলেট জেলার বাসিন্দা। এরমধ্য দিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ১৬ হাজার ২১৪ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১০ হাজার ৬৩ জন, সুনামগঞ্জে ২ হাজার ৫৩২ জন, হবিগঞ্জ জেলায় ১ হাজার ৬৯৫ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৯২৪ জন।
এদিকে গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১ জন মৃত্যুবরণ করেছেন। মারা যাওয়া সিলেটের এই ব্যক্তিকে নিয়ে বিভাগে মোট মৃত্যুবরণ করা রোগীর সংখ্যা ২৯১ জন। এরমধ্যে সিলেট জেলার ২২৪ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৭ জন এবং মৌলভীবাজারের ২৪ জন।
সিলেটের চার জেলা মিলে ১০৪ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যাদের ৯৮ জনই সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে, হবিগঞ্জে একজন, ২ জন সুনামগঞ্জে ও ৩ জন মৌলভীবাজারে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ৯৭ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। যাদের সকলেই সিলেট জেলায়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..