1. [email protected] : Mohiuddin Lasker : Mohiuddin Lasker
  2. [email protected] : Prodip Kumar Sarkar : Prodip Kumar Sarkar
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:১৪ অপরাহ্ন

কাছের মানুষদের কাছেই বারবার যৌন হেনস্তার শিকার মুনমুন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ২৬ বার পঠিত

বিনোদন ডেস্ক:  ২০১৮ সালে বলিউডে #MeToo নিয়ে সরব হয়েছিলেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। নানা পাটেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন তিনি। এরপর অনেকেই মুখ খোলেন। সেই ধারাবাহিকতায় এবার যৌন হেনস্তা নিয়ে সরব বাঙালি অভিনেত্রী মুনমুন দত্ত। সম্প্রতি আবেগঘন এক চিঠিতে অভিনেত্রী লিখেছেন, ‘কাছের মানুষদের কাছেই তিনি বারবার যৌন হেনস্তার শিকার হয়েছেন। লেখেন, এক টিউশন শিক্ষক তার অন্তর্বাসের ভেতর দিয়ে যৌনাঙ্গ স্পর্শ করেছিলেন। স্কুলে যে শিক্ষককে তিনি রাখি পরিয়েছিলেন, তিনিই তার ব্রা-স্ট্র্যাপ টেনে স্তনে থাপ্পড় মেড়েছিলেন।

মুনমুন লিখেছেন, যৌন হেনস্তার ঘটনা এভাবে লিখতে লিখতে তার চোখে পানি চলে আসে। তিনি উল্লেখ করেন, পাশের বাড়ির যে কাকার দৃষ্টিতে তিনি ভয় পেতেন, সেই কাকাই তার শরীরে একাধিক বার স্পর্শ করেছে। এ কথা যাতে কাউকে না জানানো হয়, সেই হুমকিও তাকে দেওয়া হয়েছে।

তিনি আরও লিখেছেন, বয়সে অনেক বড় ভাই, যিনি তাকে জন্মের সময় দেখতে এসেছিলেন, তিনিও পরবর্তীকালে শরীর ছোঁয়াটা নিজের অধিকার বলে মনে করেছিলেন। মুনমুন বুঝতে পারতেন না, এই কথাগুলো কীভাবে বাবা-মাকে জানাবেন। কথাগুলো বলতে গিয়ে অস্বস্তিতে পড়তেন তিনি।মুনমুনের কথায়, এই ভয়ঙ্কর স্মৃতিগুলো কাটিয়ে উঠতে তার বহু বছর সময় লেগেছে। এই ঘটনাগুলো তার মনে পুরুষদের প্রতি ঘৃণা তৈরি করেছিল। তবে মুনমুন সাফ জানান, এখন আর তিনি কাউকে ভয় পান না। এখন যদি তার সঙ্গে কেউ অশালীন আচরণ করে, তাহলে তাকে ছেড়ে দেবেন না।

অভিনেত্রীর বলেন, তার মতো বহু নারী রয়েছেন, যাদের ব্যক্তিগত পরিসরেই যৌন হেনস্তার শিকার হতে হয়। তবে কিছু ভালো মানসিকতার পুরুষও রয়েছে, যারা হয়তো তাদের কাছের মানুষের এভাবে যৌন হেনস্তার ঘটনা শুনলে বিস্মিত হবেন। পশ্চিমবঙ্গের দূর্গাপুরে জন্ম নেওয়া মুনমুন ২০০৪ সালে টিভি ধারাবাহিক ‘হাম সাব ভারতী’র মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন। বলিউডে তার প্রথম চলচ্চিত্র ‘মুম্বাই এক্সপ্রেস’। ২০০৫ সালে মুক্তি পায় ছবিটি। এরপর ২০০৬ সালে একটি হলিউড ছবিতেও অভিনয় করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..