1. [email protected] : Mohiuddin Lasker : Mohiuddin Lasker
  2. [email protected] : Prodip Kumar Sarkar : Prodip Kumar Sarkar
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:১০ অপরাহ্ন

রোমাঞ্চকর লড়াইয়ে শেষ হাসি হাসল রিয়াল মাদ্রিদ

  • আপডেট টাইম : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ৩৫ বার পঠিত

স্পোর্টস ডেস্ক : আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে শনিবার রাতে মৌসুমের দ্বিতীয় ক্লাসিকোয় ২-১ গোলে জিতেছে রিয়াল। সেই সঙ্গে রোমাঞ্চকর লড়াইয়ে শেষ হাসি হাসল রিয়াল মাদ্রিদ। ৪৩ বছর পর কাতালানদের বিপক্ষে টানা তিন জয়ের দেখা পেল লস ব্লাঙ্কস। দুর্দান্ত এ জয়ে ৬৬ পয়েন্ট নিয়ে বার্সা ও অ্যাতলেটিকো মাদ্রিদকে টপকে টেবিলের শীর্ষে উঠে এলো বর্তমান চ্যাম্পিয়নরা।

ম্যাচের ১৩ মিনিটে লুকাস ভ্যাসকুয়েজের মাটি ঘেঁষা ক্রস থেকে বিপক্ষ ডিফেন্ডার এবং গোলরক্ষককে বোকা বানিয়ে ম্যাজিকাল ব্যাকহিলে ১-০ করেন ফরাসি স্ট্রাইকার। এই নিয়ে টানা সাতটি লিগ ম্যাচে গোল করে ভ্যান নিস্তেলরুই, ক্রিশ্চিয়ানো রোনালদো এবং গ্যারেথ বেলদের সঙ্গে একাসনে বসে গেলেন বেনজেমা। এরপর বার্সেলোনার উপর দ্বিতীয় গোলের বোঝা চাপিয়ে দেন টনি ক্রুজ।

২৮ মিনিটে বক্সের সামান্য বাইরে থেকে জার্মান মিডফিল্ডারের সেটপিস বিপক্ষ এক ফুটবলারের গায়ে প্রতিহত হয়ে জালে জড়িয়ে যায়। গোললাইনে দাঁড়িয়ে জর্ডি আলবা প্রতিরোধের চেষ্টা করেও ব্যর্থ হন। প্রথমার্ধে যোগ্য দল হিসেবেই ২-০ ব্যবধান তৈরি করে লকাররুমে যায় লস ব্ল্যাঙ্কোসরা। তবে শেষদিকে কর্নার থেকে মেসির শট পোস্টে প্রতিহত না হলে কী হত বলা মুশকিল।

দ্বিতীয়ার্ধে বার্সেলোনার মধ্যে মরিয়া প্রচেষ্টা তাদের একমাত্র গোলটি এনে দেয় ম্যাচে। ৬০ মিনিটে জর্ডি আলবার বামপ্রান্তিক ক্রস বক্সে ডামি করেন গ্রিজম্যান। বল গিয়ে পৌঁছায় এল ক্লাসিকোয় অভিষেক হওয়া অস্কার মিঙ্গেজার কাছে। চলতি বলে স্প্যানিশ ডিফেন্ডারের জোরালো ভলি কুর্তোয়াকে পরাস্ত করে জালে জড়িয়ে যায়।

এরপর সমতা ফেরানোর লক্ষ্যে রবার্তো, ব্রাথওয়েট, ত্রিনকাও, মোরিবাদের নামিয়ে আরও আক্রমণাত্মক ছকে চলে যান কোম্যান। কিন্তু কাজের কাজ হয়নি। ক্যাশেমিরো ৯০ মিনিটে জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লেও দ্বিতীয়বার রিয়াল রক্ষণ ভাঙতে পারেনি বার্সেলোনা।

এ জয়ের ফলে ৩০ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে চলে গেল রিয়াল। এক ম্যাচ কম খেলে সমসংখ্যক পয়েন্ট নিয়েও গোল পার্থক্যে দ্বিতীয়স্থানে অ্যাটলেটিকো। রবিবার (১১ এপ্রিল) তাদের কাছে সুযোগ ফের শীর্ষে যাওয়ার। অন্যদিকে, ৩০ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে বার্সেলোনা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..