1. [email protected] : Mohiuddin Lasker : Mohiuddin Lasker
  2. [email protected] : Prodip Kumar Sarkar : Prodip Kumar Sarkar

গ্রীসে ৩মে থেকে লকডাউন তুলে নেয়ার ঘোষনা।

  • আপডেট টাইম : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ১৫৮ বার পঠিত

প্রদীপ কুমার সরকার, গ্রীস

পর্যটন নির্ভর অর্থনীতির দেশ গ্রিস। ২০২০ সালের ৩ নভেম্বর থেকে দ্বিতীয় ধাপের কঠোর লকডাউন বলবৎ রয়েছে। গ্রীষ্মকাল কে সামনে রেখে করোণার আক্রান্তের হার দৈনিক আড়াই থেকে ৩ হাজার করে আক্রান্ত হওয়ার পরেও দেশের অর্থনীতির চাকা সচল রাখার জন্য গ্রিক প্রধানমন্ত্রী ক্রিয়াকোস মিতসোতাকিস ২৩ এপ্রিল লকডাউন তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে। ৩ মে সোমবার থেকে সকল রেস্টুরেন্ট ও বার খোলা রাখা হবে তবে রাত এগারোটা থেকে কারফিউ বলবত থাকবে। রেস্টুরেন্টের সকল কর্মকর্তা-কর্মচারীদের বাধ্যতামূলক স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
১০ মে থেকে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় খোলা হবে।
১৫ মে থেকে পর্যটকদের আগমন উন্মুক্ত থাকবে তবে ভ্যাকসিন নেওয়ার প্রমাণপত্র সাথে থাকতে হবে। তবে শর্ত সাপেক্ষে সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালিত হবে বলে জানিয়েছেন ।
খুব সহজে ভ্যাকসিন প্রয়োগের জন্য ৩০ থেকে ৪৯ বছর বয়সীদের জন্য ৪ মে থেকে প্রতিদিন রাত ১০ টা পর্যন্ত ভ্যাকসিন সেন্টার খোলা রাখা হবে বলে জানিয়েছেন। তখন থেকে ঘর থেকে বের হতে হলে আর এসএমএস এর প্রয়োজন হবে না গ্রিক সরকার করোনার প্রাদুর্ভাব এর মধ্যেও জনগণের ক্ষোভ প্রশমিত করার জন্য আজকের লকডাউন উঠাতে বাধ্য হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যম থেকে জানা গেছে। এদিকে লকডাউন তুলে নেয়ার ঘোষনার খবর পেয়ে বাংলাদেশী কমিউনিটিদের মধ্যে সস্তি ফিরে এসেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..