1. [email protected] : Mohiuddin Lasker : Mohiuddin Lasker
  2. [email protected] : Prodip Kumar Sarkar : Prodip Kumar Sarkar

নরেন্দ্র মোদীর দ্বিতীয় দিনের কর্মসূচি

  • আপডেট টাইম : শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ৪৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: বাংলাদেশ সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বিতীয় দিনের কর্মসূচি শুরু সাতক্ষীরায় মন্দির পরিদর্শনের মধ্যে দিয়ে, আর রাষ্ট্রপতির সাক্ষাতের মধ্য দিয়ে শেষ হবে বাংলাদেশ সফর।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে দু’দিনের সফরে ঢাকায় এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সফরের দ্বিতীয় দিনে তিনি আজ (২৭ মার্চ) সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুর গ্রামের যশোরেশ্বরী কালীমন্দির পরিদর্শন করবেন। এ সময় তিনি এ মন্দিরে পূজা দেবেন মোদী।

নরেন্দ্র মোদীর আগমনকে কেন্দ্র করে সাতক্ষীরায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। কালীমন্দিরকে সাজানো হয়েছে নানান রং ও ফুলে। হেলিপ্যাড থেকে মন্দির পর্যন্ত সড়কের দু’ধারে টানানো হয়েছে বাংলাদেশ ও ভারতের পতাকা।

মোদীর আগমনকে ঘিরে নেয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। স্থাপন করা হয়েছে সিসি ক্যামেরা।

সাতক্ষীরার মন্দির পরিদর্শন শেষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে গিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন মোদী। এরপর বেলা সাড়ে ১১টার দিকে ওড়াকান্দি মন্দির পরিদর্শন করবেন। সেখান থেকে একটার দিকে রাজধানীর উদ্দেশে রওনা দেবেন মোদী।

বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন। এ সময় দুই দেশের মধ্যে সমঝোতা স্মারক সই ও বিভিন্ন প্রকল্পের ভার্চুয়াল উদ্বোধনের কথা রয়েছে। সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সাথে সাক্ষাৎ শেষে ঢাকা ত্যাগ করবেন ভারতের প্রধানমন্ত্রী।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..