1. [email protected] : Mohiuddin Lasker : Mohiuddin Lasker
  2. [email protected] : Prodip Kumar Sarkar : Prodip Kumar Sarkar
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:২৪ পূর্বাহ্ন

ওড়াকান্দিতে পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ৩৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট:  বাংলাদেশ সফরের দ্বিতীয় দিন গোপালগঞ্জের কাশিয়ানীর ওড়াকান্দিতে পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে তিনি ওড়াকান্দির উদ্দেশে রওনা দেন।

ওড়াকান্দিতে শনিবার দুপুর ১২টা ৪০ মিনিটে পৌঁছান মোদি। সেখানে মতুয়াদের তীর্থস্থান হরিচাঁদ ঠাকুরের মন্দিরে পূজা দেন তিনি।

 

এর আগে মোদি সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী কালীমন্দিরে পূজা দেন। সেখান থেকে হেলিকপ্টারে যান টুঙ্গিপাড়ায়। টুঙ্গিপাড়ায় তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা শেষে তিনি একটি বৃক্ষের চারা রোপণ করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে দুই দিনের রাষ্ট্রীয় সফরে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে ঢাকায় আসেন মোদি।

বেলা ১১টায় বিমান থেকে নামার পর তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিন বাহিনীর প্রধানের সঙ্গে কুশল বিনিময় করে গার্ড অফ অনার নেন মোদি। পরে তাকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়।

সেখান থেকে মোদি সরাসরি চলে যান ঢাকার সাভারে জাতীয় স্মৃতিসৌধে। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে নিহত বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানান মোদি। পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে একটি গাছের চারা রোপণ করেন তিনি।

সেখান থেকে যান রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু মেমোরিয়ালে। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধু জাদুঘর ঘুরে দেখেন তিনি।

বিকেলে নরেন্দ্র মোদি যোগ দেন জাতীয় প্যারেড গ্রাউন্ডে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে। সেখান থেকে সন্ধ্যা ৭টায় মোদি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিয়ে প্রথম দিনের কর্মসূচি শেষ করেন।

ওড়াকান্দি থেকে দুপুরে ঢাকায় প্যান-প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ফিরে বিশ্রাম নেবেন মোদি। বেলা তিনটায় তিনি যাবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ে। সেখানে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপক্ষীয় বৈঠক করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে।

তারপর মোদি যাবেন বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ ও বৈঠক করতে। বৈঠক শেষে সরাসরি বিমানবন্দরে যাবেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..